বাংলাদেশ বেসবল-সফটবল অ্যাসোসিয়েশনের ব্যবস্থাপনায় ‘ওয়ালটন ষষ্ঠ জাতীয় বেসবল (পুরুষ) প্রতিযোগিতায় টানা তৃতীয়বারের মতো চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ পুলিশ বেসবল দল। দ্বিতীয়বারের মতো রানার্সআপ হয়েছে বাংলাদেশ আনসার ও ভিডিপি। তৃতীয় হয়েছে নবাগত বাংলাদেশ জুট মিলস কর্পোরেশন বিজেএমসি। ২২ ফেব্রুয়ারি শুক্রবার সকাল ৮টায় ঢাকার পল্টন ময়দানে অনুষ্ঠিত তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ফাইনালে বাংলাদেশ পুলিশ ০৪-০৩ পয়েন্টে বাংলাদেশ আনসারকে পরাজিত করে হ্যাটট্রিক শিরোপা জিতে নেয়। চ্যাম্পিয়ন দলের হয়ে সোহান, জাহিদ, রেদওয়ান ও সালাম একটি করে পয়েন্ট অর্জন করেন। অপরদিকে রানার্সআপ আনসার দলের হয়ে সালমান, সাব্বির ও সবুজ মুন্সী একটি করে পয়েন্ট অর্জন করেন।
এই নিয়ে জাতীয় বেসবলের ফাইনালে দ্বিতীয়বারের মতো মুখোমুখি হলো পুলিশ ও আনসার বেসবল দল। গত আসরের ফাইনালেও পুলিশ দল মাত্র এক পয়েন্টের ব্যবধানে আনসারকে হারিয়ে শিরোপা জিতেছিল।
সকালে ফাইনাল খেলা শুরুর আগে ঢাকার চকবাজারের অগ্নিকান্ডে নিহতদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও এক মিনিট নীরবতা পালন করেন খেলোয়াড় ও কর্মকর্তারা।
তিনদিনব্যাপী জাতীয় বেসবল প্রতিযোগিতার ফাইনাল খেলা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক, হেড অব স্পোর্টস জনাব এফএম ইকবাল বিন আনোয়ার ডন। মিডিয়া পার্টনার এটিএন বাংলার উপদেষ্টা, প্রশাসন জনাব মীর মোতাহার হাসান, রেডিও টুডে’র হেড অব প্রোগ্রাম জনাব জহিরুল ইসলাম টুটুল বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এ সময় বাংলাদেশ বেসবল সফটবল এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম লিটনসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এই প্রথমবারের মতো চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলকে প্রাইজমানি প্রদান করা হয়। চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলকে ট্রফি, মেডেল, ওয়ালটনের হোম অ্যাপ্লায়েন্স ও খেলোয়াড়দের জার্সি ও ট্রাউজার প্রদান করা হয়।
জাতীয় বেসবল প্রতিযোগিতায় অংশগ্রহণকারী অন্যদলগুলো হচ্ছে, ঢাকা জেলা, সিরাজগঞ্জ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান এসকেএসপি, চট্টগ্রাম বিভাগ, ইউএসসিডি গাজীপুর, কমিউনিটি স্পোর্টস ক্লাব সাভার ঢাকা।
জাতীয় বেসবল প্রতিযোগিতার সকল ম্যাচ পরিচালনা করেন তালহা জুবায়ের, ফাহিম, নুর হোসেন ও ইরাম।