বাংলাদেশ বেসবল-সফটবল অ্যাসোসিয়েশনের ব্যবস্থাপনায় ‘ওয়ালটন ষষ্ঠ জাতীয় বেসবল (পুরুষ) প্রতিযোগিতার ফাইনালে উঠেছে বাংলাদেশ আনসার ও বাংলাদেশ পুলিশ বেসবল দল। তৃতীয় হয়েছে বাংলাদেশ জুট মিলস কর্পোরেশন বিজেএমসি। শুক্রবার সকাল সাড়ে সাতটায় ঢাকার পল্টন ময়দানে ফাইনালে বর্তমান চ্যাম্পিয়ন পুলিশ দলের মোকাবেলা করবে বর্তমান রানার্সআপ বাংলাদেশ আনসার দল।
তিনদিনব্যাপী জাতীয় বেসবল প্রতিযোগিতার দ্বিতীয় দিনে বৃহস্পতিবার দুটি সেমিফাইনাল ও একটি তৃতীয় স্থান নির্ধারণী খেলা অনুষ্ঠিত হয়েছে। ঢাকার পল্টন ময়দানে এদিন সকালে অনুষ্ঠিত ১ম সেমিফাইনাল খেলায় বাংলাদেশ আনসার ১৯-০৪ পয়েন্টে ইউএসসিডি গাজীপুরকে পরাজিত করে ফাইনালে উন্নীত হয়। আনসারের সবুজ মুনশী, ফয়েজ, সাব্বির ৩টি করে পয়েন্ট অর্জন করেন। এছাড়া নাজমুল, রাফিত, সালমান ও আরাফাত ২টি করে পয়েন্ট পেয়েছেন।
দিনের দ্বিতীয় সেমিফাইনাল খেলায় বাংলাদেশ পুলিশ ০৪-০০ পয়েন্টে বাংলাদেশ জুট মিলস কর্পোরেশন বিজেএমসিকে পরাজিত করে। পুলিশের পক্ষে জাহিদ, মৃদুল, শাহিন ও হাকিম একটি করে পয়েন্ট অর্জন করেন।
জাতীয় বেসবল প্রতিযোগিতা দুই নবাগত দল বিজেএমসি ও ইউএসসিডি সেমিফাইনালে হেরে যাওয়ার পর তৃতীয় স্থান নির্ধারণী খেলায় অংশগ্রহণ করে। বিজেএমসি ১৩-০৩ পয়েন্টে ইউএসসিডি গাজীপুরকে হারিয়ে তৃতীয় স্থান নিশ্চিত করে।
এ প্রতিযোগিতায় অংশগ্রহণকারী অন্য দলগুলো হচ্ছে ঢাকা জেলা ক্রীড়া সংস্থা, চট্টগ্রাম বিভাগ, সিরাজগঞ্জ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান এসকেএসপি, কমিউনিটি স্পোর্টস ক্লাব সাভার ঢাকা।
উল্লেখ্য, বেসবল-সফটবল বিশ্বের সার্বজনীন ও অলিম্পিক খেলা। বাংলাদেশের অলিম্পিকভূক্ত এই খেলাটির উত্তেজনা উপভোগ করার জন্য বিবিএসএ সবাইকে আমন্ত্রণ জানাচ্ছে। মাঠের লড়াইয়ের প্রতিটি মুহুর্তের আক্রমণ থেকে প্রতি আক্রমণ যে কোন দর্শককে মুগ্ধ করবে, উত্তেজনা ছড়াবে।